হটলাইন: 01934-882699
بِسْمِ اللهِ الرَّحْمٰنِ الرَّحِيْمِ
jamiamst@gmail.com Web Mail

প্রতিষ্ঠাতা, পরিচালক ও মুতাওয়াল্লী

হযরত হাফেজ মাওলানা মুফতী আবু সালেহ মুহাম্মাদুল্লাহ সাহেব দা. বা. খলীফা, আরেফ-বিল্লাহ শাহ আবদুল মতীন বিন হুসাইন দা. বা (পীর সাহেব ঢালকানগর) ও আরেফ-বিল্লাহ মুফতী জাফর আহমাদ দা. বা (পীর সাহেব ঢালকানগর)।

তিনি গোপালগঞ্জ জেলার অন্তর্গত কাশিয়ানী থানার ভাট্টাইধোবা নামক গ্রামে বাংলার সংগ্রামী আপোষহীন নেতা, শিরক ও বিদআতের আতঙ্ক, ওলীকুল শিরোমনি, বিখ্যাত বুযুর্গ হযরত হাফেজ্জী হুজুর রহ. এর খাস খলীফা শাইখুল হাদীস আল্লামা আব্দুর রাজ্জাক কাসেমী রহ. এর ঔরসে জন্মগ্রহণ করেন। আশ্চর্যজনক হলেও সত্য, তিনি নিজ গৃহে তার মুহতারাম আম্মাজানের কাছেই পূর্ণ কোরআন মাজীদ হিফজ করেন।

এরপর দেশের শীর্ষস্থানীয় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান মাদরাসা বাইতুল উলুম ঢালকানগরে অত্যন্ত সুনাম ও সুখ্যাতির সাথে তাকমীল (দাওরা) ও ইফতা (ইসলামী আইন গবেষণা) কোর্স সম্পন্ন করেন এবং বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ডে লক্ষ লক্ষ ছাত্রদের মাঝে সম্মিলিত মেধা তালিকায় ৪র্থ, ৮ম ও ১০ম স্থান অধিকার করেন। এরপর তিনি ঢাকা জেলার মিরপুরে অবস্থিত খ্যাতিমান প্রতিষ্ঠান মাদধাসায়ে দারুল উলুম মিরপুর-৬ এ মুহাদ্দিস হিসেবে শিক্ষকতা শুরু করেন এবং ৩ বছর অত্যন্ত সুনামের সাথে সিনিয়র মুহাদ্দিস হিসেবে দায়িত্ব পালন করেন। তাছাড়া মিরপুরের পল্লবীতে ঝীলপাড় জামে মসজিদে ৫ বছর সম্মানিত খতীব হিসেবে দয়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি তার স্বপ্নের প্রতিষ্ঠান মাদরাসা মারকাযুস সুন্নাহ তাহিয়্যাতুত তুল্লাব ছাড়াও জামেয়া মুহাম্মাদিয়া আরাবিয়া মিরপুর- ৭ এ নাজেমে তালিমাত (শিক্ষা সচিব) ও সিনিয়র মুহাদ্দিস হিসেবে দয়িত্ব পালন করছেন এবং মিরপুর কেন্দধীয় মসজিদে (মিরপুর ১১ নং বাসস্ট্যান্ড সংলগ্ন) সম্মানিত খতীব হিসেবে দায়িত্বরত আছেন।